দেশ বাঁচাতে এবার যুদ্ধে নামছেন কিংবদন্তি বক্সার ভাতৃদ্বয়

হাওর বার্তা ডেস্কঃ আর বসে থাকার সময় নেই। মাতৃভূমি ইউক্রেনের হয়ে যুদ্ধে নামার ঘোষণা দিলেন সাবেক বিশ্বসেরা বক্সার ভিতালি ক্লিৎসকো। তার ভাই ‘হল অব ফেম’ বক্সার ভ্লাদিমির ক্লিৎসকোও অস্ত্র তুলে নিতে তৈরি। রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধে নামতে চান ক্লিৎসকো ভাইরা।

বৃহস্পতিবার রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ইউক্রেনের বিরুদ্ধে সেনা অভিযান শুরু করেছেন। ইতিমধ্যেই সেখানে কয়েকশ মানুষ নিহত হয়েছেন বলে জানা গেছে।

২০১৪ সাল থেকে ইউক্রেনের রাজধানী কিভের মেয়র ভিতালি। তিনি বলেন, ‘আমার কাছে আর কোনও উপায় নেই। আমাকে যুদ্ধ করতেই হবে।’

ভিতালি জানিয়েছেন, কিভের সাধারণ মানুষও লড়াই করার জন্য তৈরি। তিনি বলেন, ‘আমি ইউক্রেনকে বিশ্বাস করি, আমি দেশের উপর বিশ্বাস করি, আমি দেশের মানুষের উপর বিশ্বাস করি। ইউক্রেনের মানুষ শক্তিশালী। সেটাই প্রমাণিত হবে। সার্বভৌমত্ব ও শান্তির জন্য জনগণ আকুল।’

বক্সার হিসেবে ভিতালি অনেকগুলো বিশ্ব হেভিওয়েট চ্যাম্পিয়নশিপ জিতেছেন। হেভিওয়েট শিরোপা লড়াইয়ে বিশ্বের ১৫ জন প্রতিপক্ষকে হারিয়েছেন তিনি।

২০১১ সালে ভিতালি ও তার ছোট ভাই ভ্লাদিমির ক্লিৎসকো ভাতৃযুগল হিসেবে সবচেয়ে বেশি হেভিওয়েট শিরোপা জেতার রেকর্ড গড়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে নাম লেখান।

২০০৬ থেকে ২০১৬ সাল পর্যন্ত দুই ভাই মিলে হেভিওয়েট বক্সিংয়ে দাপুটে সময় কাটিয়েছেন। ওই সময়টাকে ইউক্রেনে বক্সিংয়ের ‘ক্লিৎসকো যুগ’ বলা হতো।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর